অ্যাড. মৌসুমীর সহায়তায় মাক্স, সাবান,খাদ্যদ্রব্য বিতরণ ও ছিটানো হলো জীবাণুনাশক

বুধবার, ২৫ মার্চ ২০২০ | ৪:৩০ অপরাহ্ণ | 423 বার

অ্যাড. মৌসুমীর সহায়তায় মাক্স, সাবান,খাদ্যদ্রব্য বিতরণ ও ছিটানো হলো জীবাণুনাশক

করোনা ভাইরাস প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় হতদরিদ্র ও পথ শিশুদের মাঝে ফেসিয়াল মাক্স, জীবাণুনাশক সাবান এবং ডিম বিতরণ করা হয়েছে। এছাড়াও আখাউড়ায় পৌর শহরের বিভিন্ন যানবাহনে ও এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব কার্যক্রম চালানো হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট ( হাইকোর্ট ডিভিশন), ব্রাহ্মণবাড়িয়া জেলা দায়রা জজ আদালত ও লিগ্যাল এইড প্যানেল আইনজীবী উম্মে শবনব মোস্তারী মৌসুমীর সহযোগিতায় সংগঠন গুলো পৃথকভাবে এসব কার্যক্রম চালায়।


জেলা শহরে ও আখাউড়া পৌর শহরে পৃথক পৃথক ভাবে এসব কার্যক্রম বাস্তবায়ন করেন ড্রিম ফর ডিজএ্যাবিলিটি ফাউন্ডেশন, পথ শিশুদের সংগঠন ‘আলোর পথে’ এবং সামাজিক সংগঠন ‘ঝরাপাতা’।

আখাউড়ায় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ঝরাপাতা বুধবার (২৫ মার্চ)সকাল সাড়ে ১১টার দিকে পৌর এলাকার বিভিন্ন যানবাহনসহ এলাকায় জীবাণুনাশক স্প্রে করে। এসময় ঝরাপাতার প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক সাদ্দাম হোসেনসহ সকল সদস্য উপস্থিত হয়ে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছায় স্প্রে ছিটানো কাজে অংশগ্রহণ করেন।

এরআগে মঙ্গলবার দুপুরে জেলা শহরে পথ শিশুদের সংগঠন ‘আলোর পথে’র উদ্যোগে পথ শিশুদের বাড়িতে বাড়িতে গিয়ে ফেসিয়াল মাক্স ও জীবাণুনাশক সাবান বিতরণ করা হয়। এসম উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ডাঃনুরুল হুদা পাভেল, যুগ্ন-সম্পাদক তাহসিনুল ইসলাম ও অর্থ সম্পাদক মোঃ জুনায়েদ প্রমূখ।

এছাড়াও বুধবার বিকেলে বাড়িতে বাড়িতে গিয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের এবং তাদের পরিবারের হাতে তুলে মাক্স ও খাদ্য দ্রব্য ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট হেদায়েতুল আজিজ মুন্না, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালেক ও মুনির চৌধুরী।

এবিষয়ে অ্যাডভোকেট উম্মে শবনম মোস্তারী মৌসুমি জানান, সারা বিশ্বের মতো বাংলাদেশেও মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এরমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ৫ জন। এ দুঃসময়ে দল মত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। সামাজিক- স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে তাদেরকে মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতায় সৃষ্টি করতে আমার ক্ষুদ্র প্রয়াস। আশা করছি সকলেই যার যার অবস্থান থেকে সহযোগিতার জন্য এগিয়ে আসবেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com