আপডেট

x

অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিশ্বাস্য জয় পেল দক্ষিণ আফ্রিকা

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ১১:৫০ অপরাহ্ণ | 59 বার

অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিশ্বাস্য জয় পেল দক্ষিণ আফ্রিকা

অস্ট্রেলিয়ার বিপক্ষে নিশ্চিত পরাজয়ের ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। হারলেই ট্রফি হাতছাড়া। এমন সমীকরণের ম্যাচে ব্যাটিংয়ে নেমে ১৫৪ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। অথচ এই মামুলি স্কোর নিয়েও লুঙ্গি এনডিগি ও কাগিসো রাবাদার দুর্দান্ত বোলিংয়ে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিতে ১-১ ড্র করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

রোববার দক্ষিণ আফ্রিকার পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জ পার্কে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৫৮ রান করে দক্ষিণ আফ্রিকা।

টার্গেট তাড়া করতে নেমে নেমে দুই উইকেটে ১১৬ রান করে জয়ের পথেই ছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষ দিকে স্নায়ু চাপে পড়ে স্বভাবসুলভ ব্যাটিং করতে না পারায় দলকে কাঙ্ক্ষিত জয় উপহার দিতে ব্যর্থ হন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার।

জয়ের জন্য শেষ ৩০ বলে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল মাত্র ৪৩ রান। হাতে ছিল ৮ উইকেট। ৫৯ ও ৬ রানে অপরাজিত ছিলেন ওয়ার্নার ও অধিনায়ক অ্যালেক্স কেরি।

১৬তম ওভারে লুঙ্গি এনডিগির প্রথম বলে ছক্কা হাঁকান অ্যালেক্স কেরি। দ্বিতীয় বলে ডাবল রান নেন তিনি। তৃতীয় বলে অ্যালেক্স ক্যারির উইকেটে তুলে নিলেও লুঙ্গি খচর করেন ১১ রান।

১৭তম ওভারে মাত্র ৭ রান খরচ করেন কাগিসো রাবাদা। জয়ের জন্য শেষ ১৮ বলে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২৫ রান। হাতে ছিল ৭ উইকেট। ১৮তম ওভারে মাত্র ৫ রান দিয়ে মিসেল মার্সের উইকেট তুলে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান লুঙ্গি এনডিগি।

শেষ ১২ বলে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২০ রান। ৬৫ রানে ব্যাটিংয়ে ছিলেন ওয়ার্নার। ১৯তম ওভারে মাত্র ৩ রান দিয়ে ম্যাথু ওয়েডের উইকেট শিকার করেন কাগিসো রাবাদা।

শেষ ৬ বলে অসিদের প্রয়োজন ছিল ১৭ রান। লুঙ্গি এনডিগির করা ওই ওভারের প্রথম বলে সিলেঙ্গ নিয়ে স্টাইক পরিবর্তন করেন ডেভিড ওয়ার্নার। অথচ তাকে নিয়ে জয়ের স্বপ্ন দেখেছিল অসিরা। স্টাইক বদল করে ওয়ার্নার নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছেন। তিনি স্টাইকে থেকে পুরো ছয় বল খেললে হয়তো জয়ের বন্দরে নোঙর ফেলতে পারত অস্ট্রেলিয়া।

কিন্তু তা আর হল না। কঠিন চাপের মুহূর্তে ওয়ার্নার ও পেস বোলার মিসেল স্টার্ক প্রত্যাশিত ব্যাটিংয়ে ব্যর্থ হওয়ায় নিশ্চিত জয়ের ম্যাচে ১২ রানে হেরে যায় অস্ট্রেলিয়।

এর আগে শনিবার জোহানেসবার্গে প্রথম টি-টোয়েন্টিতে ১৯৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৮৯ রানে অল আউট হয় দক্ষিণ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ১৫৪/৪ (কুইন্টন ডি কক ৭০, ভেন দার ডুসেন ৩৭)।

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৪৬/৬ (ডেভিড ওয়ার্নার ৬৭*, স্টিভ স্মিথ ২৯; লুঙ্গি এনডিগি ৩/৪১)।

ফল: দক্ষিণ আফ্রিকা ১২ রানে জয়ী।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com