অসহায় মানুষের পাশে দাঁড়াতে ফাহিমা খাতুনের উদ্যোগ

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ৭:০০ অপরাহ্ণ | 182 বার

অসহায় মানুষের পাশে দাঁড়াতে ফাহিমা খাতুনের উদ্যোগ
ফাইল ছবি

ছিন্নমূল ও অসহায় মানুষজনের পাশে দাঁড়িয়েছেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন। তার আহবানে স্থানীয় শিক্ষা পরিবার এব্যাপারে উদ্যোগী হয়েছেন।


রোববার ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ শিক্ষক পরিষদ মিলনায়তনে একটি সভা করে তহবিল গঠনের সিদ্ধান্ত নেন তারা। ওই তহবিলে প্রাথমিকভাবে প্রফেসর ফাহিমা ১ লাখ টাকা সহায়তা দেন। সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহর সভাপতিত্বে ওই সভায় দূর্যোগময় এই পরিস্থিতিতে অসহায় মানুষের কল্যানে শিক্ষক সমাজ ছাড়াও সমাজের বিত্তশালী, আগ্রহী মানুষ ও প্রতিষ্ঠানকে এই তহবিলে সহায়তা প্রদানের অনুরোধ জানানো হয়।

সহায়তা কার্য্যক্রম পরিচালনায় ‘পাশে আছি আমরা’ নামে একটি সংগঠনও গঠন করা হয়। যার প্রধান পৃষ্টপোষক করা হয়েছে প্রফেসর ফাহিমা খাতুনকে।

সমন্বয়কারী হিসেবে রয়েছেন স্কুল ও কলেজ শিক্ষক মোহাম্মদ হামজা মাহমুদ, ফরিদা নাজমীন, এস আর এম ওসমান গনি (সজিব) ও মোহাম্মদ সাহিদুল ইসলাম।

এস আর এম ওসমান গনি (সজিব) জানান- দ্রুত সহায়তা প্রদানের জন্যে কাজ করছেন তারা। জেলা প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে সমন্বয় করেই অসহায় ব্যাক্তিদের কাছে যথাযথ সহায়তা পৌছে দেবেন।

তহবিল গঠনে ‘পাশে আছি আমরা’ নামে একটি ব্যাংক হিসেবও খোলা হয়েছে।


ষ্ট্যান্ডার্ড ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখার হিসেব নম্বর-০২৭৩৪০১৪৫৩১।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com