আপডেট

x

অবশেষে বাতিল করা হলো এবারের এশিয়া কাপ

শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ৯:৪৬ অপরাহ্ণ | 85 বার

অবশেষে বাতিল করা হলো এবারের এশিয়া কাপ

অবশেষে বন্ধ ঘোষণা করা হলো এবারের এশিয়া কাপ। চলতি বছরের সেপ্টেম্বর অনুষ্ঠিত হবার কথা ছিল এশিয়া কাপের ১৫তম আসর। আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করল এশিয়ান ক্রিকেট কাউন্সিল বা এসিসি।


টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে পূর্বে সিদ্ধান্ত নেয়া ছিল এবারের আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারত -পাকিস্তানের বৈরিতায় দুবাইয়ে আসরটি হওয়ার কথা ছিল। তবে বিশ্ব জুড়ে করোনা মহামারি এবারের আসরটি আর হবে না বলে ঘোষণা এলো। এসিসি জানিয়েছে, আগামী বছরের সুবিধাজনক সময়ে পরবর্তী আসর আয়োজন করবে তারা।

এর আগে বৃহস্পতিবার ভারতীয় সাবেক অধিনায়ক ও বিসিসিআই এর সভাপতি সৌরভ গাঙ্গুলি দেশটির গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, এ বছরে এশিয়া কাপ হবে না। যদিও নিয়ম অনুযায়ী এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার এশিয়ান ক্রিকেট কাউন্সিল বা এসিসির সভাপতি নাজমুল হাসান পাপনের। তিনি বর্তমানে লন্ডনে চিকিৎসাধীন আছেন। তবে অন্দরমহলের খবর হলো বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারি পরিস্থিতির উন্নতি না হওয়ায় পূর্বেই সিদ্ধান্ত নেয়া হয়েছিল এশিয়া কাপ স্থগিতের।

বৃহস্পতিবার সৌরভ গাঙ্গুলি দেয়া খবরটি চাউর হওয়ার পর শুক্রবার এসিসি আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিল। সেপ্টেম্বরে এশিয়া কাপ স্থগিত হওয়ায় পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের যে খেলাটি আছে। সেটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনার প্রভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের ঘোষণা এখন সময়ের ব্যাপার। তাই এখন পর্যন্ত ধরা যায় অক্টোবর পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোনো আন্তর্জাতিক ক্রিকেট নেই!

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com