অবশেষে অস্ট্রেলিয়ায় আটকে পড়া বাংলাদেশিরা ফিরছেন

বুধবার, ০৬ মে ২০২০ | ৬:০৩ অপরাহ্ণ | 148 বার

অবশেষে অস্ট্রেলিয়ায় আটকে পড়া বাংলাদেশিরা ফিরছেন

অবশেষে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরছেন মহামারি করোনাভাইরাসে আটকে পড়া বাংলাদেশিরা।


আগামী ৮ মে অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের সার্বিক তত্ত্বাবধানে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। মেলবোর্ন থেকে দুপুর ১টায় উড়োজাহাজটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

হাইকমিশন থেকে জানানো হয়, এর আগে সিডনি থেকে অন্য একটি উড়োজাহাজের ব্যবস্থা করা হলেও যাত্রী স্বল্পতার কারণে তখন পরিকল্পনাটি বাতিল করতে হয়েছিল। এখন পর্যন্ত ৩৪০ জন বাংলাদেশি দেশে ফেরার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এর মধ্যে যারা হাইকমিশনে নিবন্ধন করেছেন শুধুমাত্র তাদেরকেই ইমেইল করে উড়োজাহাজের বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, এখন পর্যন্ত ১৬৫ জন টিকেট কেটেছেন। তবে ১৭৫ জনের কম যাত্রী হলে শ্রীলঙ্কান এয়ারলাইন্স উড্ডয়ন করতে পারবে না বলে জানিয়েছে। সেক্ষেত্রে ১৬৫ জন যাত্রীকেই ১৭৫ জন যাত্রীর ভাড়া বহন করতে হবে। এছাড়াও অপ্রাপ্ত বয়স্কদের জন্যও দিতে হচ্ছে প্রাপ্ত বয়স্ক যাত্রীর ভাড়া।

টিকিট ও সংশ্লিষ্ট সব কিছুর সমন্বয়ের দায়িত্ব রয়েছে মেলবোর্নভিত্তিক সংগঠন ভিবিসিএফ। সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট মোশারফ হোসেন রেহান মোবাইল: +৬১ ৪৩০ ৯১২ ৭৮৭ এবং মাহতাব খান লিটু, মেল্টন ট্রাভেল সেন্টার, মোবাইল: +৬১ ৪৩০ ১১৭ ২৭৪। তাদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

সূত্র-ডেইলি স্টার


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com