অনলাইনে কম দামে মোবাইল কিনতে গিয়ে প্রতারণার শিকার!

সোমবার, ১৮ মে ২০২০ | ২:২৯ পূর্বাহ্ণ | 309 বার

অনলাইনে কম দামে মোবাইল কিনতে গিয়ে প্রতারণার শিকার!
ফেসবুক পেইজ ও কুরিয়ারে পাঠানো মোবাইল

ফেসবুকে ‘এসএম অনলাইন সপ’ নামের একটি পেইজে বিভিন্ন ব্র‍্যান্ডের এন্ড্রয়েড মোবাইল ফোনের বিক্রয় করতে বিজ্ঞাপন দেওয়া হলো। এতে লোভনীয় অফার দেওয়া হয়। Redmi Note 8 মডেলের মোবাইলের মূল্য ৩৭০০টাকা, Samsung S7 edge মডেলের মোবাইল ৩৫০০টাকা দেওয়া হয়। আসল Redmi Note 8 মডেলের মোবাইলের মূল্য অফিসিয়াল সাড়ে সতের হাজার ও আন-অফিসিয়াল ১৫হাজার টাকা।


এত কম মূল্য দেখে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের ফরিদ মিয়া ফেসবুকে দেওয়া নম্বরে কল করে দুইটি Redmi Note 8 মোবাইলের অর্ডার করেন। দুইটি মোবাইলের মূল্য আসে ৭৪০০টাকা। এসময় তাকে মোবাইলের অপর প্রান্ত থেকে এক নারী বলেন বিকাশে অগ্রিম এক হাজার টাকা বিকাশে পাঠাতে হবে। কথা মতো এক হাজার টাকা বিকাশে প্রেরণ করে অর্ডার কনফার্ম করেন ফরিদ মিয়া। অগ্রিম টাকা পাঠানোর পর তাকে বলা হয় পরের দিন এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে মোবাইল দুইটি পাঠানো হবে। সেখান থেকে বাকি ৬৪০০টাকা দিয়ে মোবাইল গুলো সংগ্রহ করে নিতে।

রোববার (১৭মে) সকালে কুরিয়ার সার্ভিস থেকে ফরিদ মিয়াকে ফোন দেওয়া হয় তার নামে আসা দুইটি মোবাইল টাকা দিয়ে সংগ্রহ করতে। তিনি জেলার বিজয়নগর থেকে করোনা ভাইরাসের লকডাউনের মধ্যে অনেক কষ্ট করে জেলা শহরে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস অফিসে আসেন। প্রাপ্য ৬৪০০টাকা জমা দিয়ে মোবাইল দুইটি প্যাকেট সংগ্রহ করেন। মোবাইলের প্যাকেট খুলে ফরিদ মিয়া দেখেন এন্ড্রয়েড মোবাইলে পরিবর্তে ওই প্যাকেটে নরমাল কম দামি মোবাইল ও অনলাইন গ্যালারি নামে একটি ৬৪০০টাকার রশিদ। এই ঘটনায় তিনি হতভম্ব।

প্রতারণার শিকার ফরিদ মিয়া বলেন, আমি বিশ্বাস করতে পারছিলাম না, এতোবড় প্রতারণার শিকার হবো। কুরিয়ার সার্ভিসকে গিয়ে ঘটনা খুলে বললে, তারা জানিয়েছে টাকা ফেরত দেওয়ার নিয়ম নেই। এখন এই ঘটনায় সাধারণ ডায়েরি করব, যদি টাকা ফেরত পাওয়া যায়।

রাফি/-


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com