আপডেট

x

সফটওয়্যার ত্রুটির কারণে ৬৮ লাখ ফেইসবুক গ্রাহকের ছবি ফাঁস

রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ২:০২ অপরাহ্ণ |

সফটওয়্যার ত্রুটির কারণে ৬৮ লাখ ফেইসবুক গ্রাহকের ছবি ফাঁস
Spread the love

সফটওয়্যার ত্রুটির কারণে ৬৮ লাখ গ্রাহকের ছবি ফাঁস হয়েছে বলে জানিয়েছে ফেইসবুক। গ্রাহক পোস্ট করেননি এমন ছবিও ফাঁস হয়েছে এতে।
মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রায়ান্ট পার্ক-এ ফেইসবুকের গোপনীয়তা অভিজ্ঞতা বিষয়ক অনুষ্ঠান ‘ইট’স ইওর ফেইসবুক’-এ গ্রাহকের ছবি ফাঁস হওয়ার কথা জানানো হয়।

সামাজিক মাধ্যমটির পক্ষ থেকে বলা হয়, সেপ্টেম্বর মাসে ১২ দিন ধরে বেশ কিছু তৃতীয় পক্ষের অ্যাপ “স্বাভাবিকের চেয়ে অনেক বেশি ছবি অ্যাকসেস করতে পেরেছে।”

webnewsdesign.com

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, আক্রান্ত গ্রাহকদের বিষয়টি জানাবে ফেইসবুক। সাম্প্রতিক সময়ে কয়েক দফা তথ্য ফাঁসের শিকার হয়েছে ফেইসবুক। কেমব্রিজ অ্যানালিটিকা তথ্য কেলেঙ্কারির ঘটনায় তীব্র সমালোচনার মুখেও পড়তে হয়েছে প্রতিষ্ঠানটিকে।

“গ্রাহক যখন তাদের ছবি নিতে কোনো অ্যাপকে অনুমতি দেন, আমরা সাধারণত গ্রাহক যে ছবিগুলো তাদের টাইমলাইনে পোস্ট করেছেন সেগুলোর অনুমতি দিয়ে থাকি। এবারের ঘটনায় ত্রুটির কারণে ডেভেলপাররা সম্ভবত অন্যান্য ছবিরও অ্যাকসেস পেয়েছেন,”– ফেইবুক।

ত্রুটির কারণে ১৫০০ অ্যাপ আক্রান্ত হয়েছে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গ্রাহকের টাইমলাইন ছবির পাশাপাশি অন্যান্য ফিচারের মধ্যে স্টোরিজ এবং মার্কেটপ্লেইসের ছবিও নিতে পেরেছেন ডেভেলপাররা। গ্রাহক আপলোড করেছেন কিন্তু ফেইসবুকে পোস্ট করেননি এমন ছবিও দেখতে পেরেছেন তারা।

ফেইসবুক জানায়, “ভুক্তভোগী গ্রাহকদের ছবি মুছে ফেলতে” আক্রান্ত ডেভেলপারদের সহায়তা করা হবে।

সূত্রঃ বিডি নিউজ

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com