আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় জয়ী নৌকার মাঝিরা

সোমবার, ৩১ ডিসেম্বর ২০১৮ | ১:০০ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় জয়ী নৌকার মাঝিরা
Spread the love

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি আসনের মধ্যে ৫টিতে জয়লাভ করেছে আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাকী ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনের ফলাফল জানা যায়নি।
ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর) আসনে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত মহাজোট প্রার্থী ও বর্তমান সাংসদ বদরুদ্দোজা ফরহাদ হোসেন সংগ্রাম। তিনি পেয়েছেন ১লক্ষ ১হাজার ১১০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের সৈয়দ একে একরামুজ্জামান ৬০হাজার ৭৩৪ ভোট পেয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর) আসনে ভোটার সংখ্যা ২ লক্ষ ১৪ হাজার ৫০জন। ভোট কেন্দ্র ছিল ৭৬টি। এর মধ্যে ২ টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত রয়েছে।

webnewsdesign.com

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন বর্তমান সাংসদ ও নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদীর চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ৩ লক্ষ ৯৩ হাজার ৫২৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত মহাজোট প্রার্থী ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল পেয়েছেন ৪৬ হাজার ৭৭ ভোট ।
এই আসনে মোট ভোটার ৫ লক্ষ ১৫ হাজার ১২৫জন। এর মধ্যে সদরে ৩ লক্ষ ৪৪ হাজার ৫৫ জন ও বিজয়নগরে ১ লক্ষ ৭১ হাজার ৭০ জন ভোটার। ভোট কেন্দ্র ছিল ১৭৭টি। একটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আবারো সংসদ সদস্য নির্বাচিত হয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত মহাজোটের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে তিনি ভোট পেয়েছে ২ লক্ষ ৮২ হাজার০৬২ ভোট , তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মোঃ জসিম হাতপাখা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৪৯ভোট।

এই আসনে ভোটার সংখ্যা ৩ লক্ষ ২৭ হাজার ৯১৪জন। কসবা উপজেলায় ২ লক্ষ ২৩ হাজার ২৫৮জন ও আখাউড়ায় ১ লক্ষ ৪ হাজার ৪৯ জন ভোটার। ভোট কেন্দ্র ছিল ১১৮টি।

ব্রাহ্মণবাড়িয়া-৫(নবীনগর) আসনে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত মহাজোট প্রার্থী নৌকা প্রতীক নিয়ে এবাদুল করিম বুলবুল। তিনি ২ লক্ষ ৫১ হাজার ৫২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী নাজমুল হোসেন তাপস ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ১১ ভোট।
এই আসনে মোট ভোটার ৩ লক্ষ ৪৩ হাজার ৯১৪জন। ভোট কেন্দ্র ছিল ১৩৯টি।

ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে আওয়ামীলীগ মনোনীত মহাজোট প্রার্থী ও সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অবঃ) এবি তাজুল ইসলাম এমপি। তিনি পেয়েছেন ২ লক্ষ ৭৮ ভোট , তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ঐক্যজোট প্রার্থী ধানের শীষের আব্দুল খালেক পেয়েছেন ১৩২৯।
এই আসনে মোট ভোটার ২ লক্ষ ১৭ হাজার ৫০৮ জন। মোট ভোট কেন্দ্র ছিল ৯১টি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র সূত্রে এই তথ্য জানা যায়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com