আপডেট

x

ফিলিপাইনে আকস্মিক বন্যায় নিহতের সংখ্যা ৮৫ জন

বুধবার, ০২ জানুয়ারি ২০১৯ | ১:২২ অপরাহ্ণ |

ফিলিপাইনে আকস্মিক বন্যায় নিহতের সংখ্যা ৮৫ জন
Spread the love

ফিলিপাইনে আকস্মিক বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫ জন। দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে উদ্ধারকাজে অংশ নিয়েছেন জরুরি সহায়তা টিমের সদস্যরা। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

গত কয়েকদিন ধরে ভারি বৃষ্টিপাতের কারণে তল্লাশি, উদ্ধার ও ত্রাণসেবা ব্যহত হচ্ছে। তবে আবহাওয়া ভালো হতে শুরু করলেই আরও বেশি এলাকায় পৌঁছানো সম্ভব হবে বলে আশা প্রকাশ করছেন কর্মকর্তারা।

webnewsdesign.com

বুধবার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপণা দফতরের মুখপাত্র এডগার পোসাদাস জানিয়েছেন, এখন পর্যন্ত কমপক্ষে ২০ জন নিখোঁজ রয়েছে।

পূর্বাঞ্চলীয় বিকোল এলাকায় ৬৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। অপরদিকে, পূর্বাঞ্চলীয় ভিসায়াস এবং অন্যান্য এলাকায় বন্যা ও ভূমিধসের ঘটনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে।

ক্যামেরিনস সুর প্রদেশের সাগনেই শহরে ভূমিধসের ঘটনায় কমপক্ষে ৫০টি বাড়ি মাটির নিচে চাপা পড়েছে। সেখানে জরুরি দফতরের কর্মীরা ৩০টি মরদেহ উদ্ধার করেছে।

প্রাদেশিক গভর্নর ফ্রান্সিস বিচারা জানিয়েছেন, ভূমিধসের কারণে আলবে প্রদেশের চারটি গ্রামে ত্রাণ সামগ্রী বিতরণ ব্যহত হয়েছে। ওই এলাকায় ১৪ জনের মৃত্যু হয়েছে। তিনি জানিয়েছেন, এসব এলাকায় নৌকায় করে পৌঁছানোর চেষ্টা করবেন তারা। প্রায় ২৫ হাজার মানুষ ভূমিধস এবং বন্যার কারণে বাস্তুহারা হয়ে পড়েছেন। সূত্র: জাগো নিউজ

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com