আপডেট

x

এবারও তারা শ্রদ্ধা জানাল কলা গাছের শহীদ মিনারে

বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:৩৫ অপরাহ্ণ |

এবারও তারা শ্রদ্ধা জানাল কলা গাছের শহীদ মিনারে
Spread the love

ংলাদেশের স্বাধীনতার পর প্রতিষ্ঠিত বিদ্যালয়টি। বর্তমানে শিক্ষাির্থীর সংখ্যা চার শতাধিক। পুরাতন হওয়ায় বিদ্যালয়টি নিজ এলাকায় অতি পরিচিত। পড়াশুনাও পিছিয়ে নেই। কিন্তু সবকিছু থাকার পরও প্রতিষ্ঠার ৪৬ বছরেও ওই বিদ্যালয়টিতে নির্মিত হয়নি ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে শহীদ মিনার।

ব্রাহ্মণবাড়িয়া জেলার পূর্বাঞ্চলের বিজয়নগরের নিদারাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা তাই প্রতিবছর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কলাগাছ দিয়ে নিজেরাই নির্মাণ করেন অস্থায়ী শহীদ মিনার। প্রতিবছরের ন্যায় এবারও এর ব্যতিক্রম নয়।

webnewsdesign.com

বৃহস্পতিবার ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসের তাদের নির্মিত শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় তারা।

এর আগে ২০ ফেব্রেুয়ারী শিক্ষার্থীরা নিজ ‍উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গণে কলাগাছ দিয়ে শহীদ মিনার নির্মাণ করে। এর নির্মানে যুক্ত করা হয় বাশেঁর বেত আর রঙিন কাগজ ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস বিদ্যালয়ে এভাবেই পালন করে তারা। তাদের দাবি, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারিভাবে স্থায়ী শহীদ মিনার নির্মাণ করা হোক।

নিদারাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র সাকিবুল হাসান বলেন, ‘আমাদেন স্কুলে শহীদ মিনার নাই। আমরা কলাগাছ দিয়া শহীদ মিনার বানাইছি। সকালে সবাই মিলে শহীদ মিনারে ফুল দিছি। যদি সরকার স্থায়ী শহীদ মিনার বানায় দেয়, তাহলে স্কুলে কলা গাছ দিয়া শহীদ মিনার বানান লাগত না’

-রাফি/

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com