আপডেট

x

উচ্চ ফলনশীল বিনা ধানের উপর দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

বুধবার, ১৯ জুন ২০১৯ | ৮:০৬ অপরাহ্ণ |

উচ্চ ফলনশীল বিনা ধানের উপর দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ায় আমন মৌসুমে চাষাবাদ উপযোগী বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল জাত সমূহের পরিচিতি, চাষাবাদ পদ্ধতি ও বীজ সংরক্ষণ বিষয়ক এক কৃষক প্রশিক্ষণ কর্মশালা বুধবার অনুষ্ঠিত হয়েছে।

বেলা ১১টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালকের কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক আবু নাছের।

webnewsdesign.com

বিনা-সাব স্টেশন কুমিল্লার সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাঃ সিফাতে রাব্বানা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত উপ-পরিচালক আমিনুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ মোঃ ছাইফুল আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা। স্বাগত বক্তব্য রাখেন বিনা-সাব স্টেশন কুমিল্লার বৈজ্ঞানিক কর্মকর্তা আবদুর রাকিব।

বক্তব্য রাখেন কৃষক শাহানুর ইসলাম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান। কর্মশালায় বিনা-৭, ১১, ১৬,১৭ এবং ২০ ধানের উপর ১০জন উপ-সহকারি কৃষি কর্মকর্তা এবং ৫০জন কৃষক-কৃষানীকে দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়। পরে ৫০জন কৃষক-কৃষানীকে প্রদর্শনী ও বীজ সহায়তা প্রদান করা হয়।
###

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com