“হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান দেই না” নবীনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী বুলবুল

শুক্রবার, ১২ অক্টোবর ২০১৮ | ১০:০৭ অপরাহ্ণ | 16408 বার

“হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান দেই না”  নবীনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী বুলবুল

একজন মুসলমান হিসেবে অন্য ধর্মের কোনো প্রতিষ্ঠানে আর্থিক অনুদান দেয়া ঠিক নয় উল্লেখ করে নিজে কখনো সেটি করেননি এবং কখনও করবেন না বলে সুস্পষ্টভাবে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) থেকে আওয়ামী লীগের অন্যতম মনোনয়ন প্রত্যাশী এবাদুল করিম বুলবুল। শুক্রবার  সকালে নবীনগর প্রেসক্লাবে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ‘আমি একজন মুসলমান। তাই মুসলিম ধর্মের রীতি ও  বিধান অনুযায়ি ভিন্ন ধর্মাবম্বীর কোন ধর্মীয় প্রতিষ্ঠানে আমি ব্যক্তিগতভাবে আর্থিক অনুদান কিংবা নগদ অর্থ কোনভাবেই প্রদান করতে পারিনা এবং কখনও সেটি করবোও না। তবে তাঁদের (ভিন্ন ধর্মাবম্বীর বিয়ে, চিকিৎসা, লেখাপড়াসহ যে কোন প্রয়োজনে আমি অবশ্যই আমার সাধ্যমত  সর্বতভাবে সহযোগিতা করতে সদা প্রস্তুত আছি।’
‘আপনার বিরুদ্ধে বড় অভিযোগ হচ্ছে, আপনি হিন্দু ধর্মীয় কোন প্রতিষ্ঠানে কখনই কোন আর্থিক অনুদান প্রদান করেন না’- স্থানীয় একজন সাংবাদিকের এমন এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ‘সরকার তো দিচ্ছে, আপনি তো সরকার দলেরই নেতা। তাহলে আপনি কেন শারদীয় দূর্গোৎসবে ব্যক্তিগত অনুদান দেন না’ – এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সরকার তো একটি প্রতিষ্ঠান। তাই সরকার দিতেই পারে।’
এবাদুল করিম বুলবুল কৃষক লীগের কেন্দ্রীয় উপদেষ্টা, দেশের অন্যতম ওষুধ প্রস্ততকারী প্রতিষ্ঠান ‘বিকন ফার্মাসিউটিক্যালস’র মালিক। তিনি গত সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এ আসনে বর্তমান সংসদ সদস্য হলেন আওয়ামী লীগ মনোনীত ফয়জুর রহমান বাদল।
তবে এ দেশের সংখ্যালঘুরা যে কোনো সময়ের তুলনায় এ সরকারের আমলে ভালো অবস্থানে রয়েছেন এবং আগামিতেও থাকবেন বলে তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেন। এ সময় তাঁর সঙ্গে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,  আওয়ামী লীগ নেতা গোলাম শাহরিয়ার বাদল, জহির উদ্দিন চৌধুরী শাহান, জাকির হোসেন সাদেক, মো. নাছির উদ্দিন প্রমুখ।
পরে তিনি নবীনগর পৌর এলাকায় গণ সংযোগ করে একাধিক পথসভায় বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com