আপডেট

x

মোবাইল ব্যাংকিং ৪৮ ঘণ্টা বন্ধের নির্দেশ

বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর ২০১৮ | ৯:১৩ অপরাহ্ণ | 136 বার

মোবাইল ব্যাংকিং ৪৮ ঘণ্টা বন্ধের নির্দেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কালো টাকার প্রভাব এবং অবৈধ অর্থ লেনদেন বন্ধে বিকাশসহ সব মোবাইল ব্যাংকিং ৪৮ ঘণ্টা বন্ধ রাখতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনরকে এ-সংক্রান্ত নির্দেশনাটি পাঠিয়েছেন নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান।

এতে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ২৮ ডিসেম্বর শুক্রবার বিকেল ৫টা থেকে ৩০ ডিসেম্বের বিকেল ৫টা পর্যন্ত দু’দিন এজেন্ট মোবাইল ব্যাংকিং ও পোস্টাল মানি ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ লেনদেন বন্ধ রাখতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

তবে ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত ২৯ ডিসেম্বর বিকেল ৫টা থেকে ৩০ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত একদিনের সীমিত আকারে অর্থ লেনদেনের সুযোগ রাখার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।

দেশের সবচেয়ে ব্যবহুত মোবাইল ব্যাংকিংয়ের মধ্যে রয়েছে, পোস্ট অফিসের নগদ, ব্র্যাক ব্যাংকের বিকাশ, ইসলামী ব্যাংকের এমক্যাশ, ডাচ-বাংলা ব্যাংকের রকেট, ইউসিবি ব্যাংকের ইউক্যাশ, ট্রাস্ট ব্যাংকের মোবাইল মানি, রূপালী ব্যাংকে শিউরক্যাশ ইত্যাদি।

৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটে অবৈধ অর্থ লেনদেন বন্ধ করতে সম্প্রতি ইসির সঙ্গে বৈঠকে বসে পুলিশের পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয়।

সূত্র: পরিবর্তন ডটকম

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com