ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত (ভিডিও)

বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯ | ৯:০৮ অপরাহ্ণ | 121 বার

ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যালী ও আলোচনার মধ্যদিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা শহরেরর লোকনাথ দিঘীরপাড় থেকে একটি র‍্যালী শুরু হয়ে সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, সিভিল সার্জন মোঃ শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) আবু সাঈদ, সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, সদর জেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুম ইফতেখার প্রমুখ।

সভায় সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবুল কালাম। এতে স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক মকবুল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে হায়াত উদ দৌলা খান বলেন,বর্তমানে দেশে শিশু মৃত্যু, মাতৃ মৃত্যুর সংখ্যা কমেছে সেবার মান বেড়েছে। এখন আমাদের যে তিনটা চাহিদা আছে সেগুলো পূরণ করতে হবে। বিশ্ব জনসংখ্যা দিবস ও পরিবার পরিকল্পনা বিভাগের কথা ভাবতেই আমাদের মাথায় আসে যে পরিবার পরিকল্পনার উদ্দেশ্য শুধু একটাই। পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগ অনেক উদ্দেশ্যে কাজ করছে সেটি মানুষকে বুঝাতে হবে। আমাদের তরুণ জনগোষ্ঠীর সুবিধা নিয়ে বাংলাদেশ যে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে যে উন্নয়ন ধরে রাখতে তরুণ জনগোষ্ঠীর আমাদের প্রয়োজন।

সভায় ভিডিও প্রতিবেদন উপস্থাপন করেন ডা. আব্দুল মান্নান। আলোসভায় বিভিন্ন প্রতিষ্ঠান, শিক্ষার্থী ও স্বাস্থ্য কর্মীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com