প্রবীণদের পাশে ‘বাউনবাইরার কতা’

রবিবার, ০২ জুন ২০১৯ | ৯:২০ অপরাহ্ণ | 116 বার

প্রবীণদের পাশে ‘বাউনবাইরার কতা’

সারাদেশে অসংখ্য সংগঠন আছে যেগুলো সামাজিক নানা কর্মকাণ্ডে অংশ নিয়ে থাকে। কিন্তু প্রবীণদের নিয়ে কাজ করে এমন সংগঠন খুব কম। ব্রাহ্মণবাড়িয়ার ‘বাউনবাইরার কতা’ নামে ফেসবুক ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে মানবিক কর্মকান্ড পরিচালনার পাশাপাশি প্রবীণদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ঈদি প্রদান করে থাকে।
রোববার জেলার বিভিন্ন এলাকার হতদরিদ্র ২৫০ জন প্রবীণকে ঈদি প্রদান করেছে সংগঠনটি। এদিন বিকেলে জেলা সদরের সুর সম্রাট উস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রবীণদের হাতে ঈদি হিসেবে পাঞ্জাবি, লুঙ্গি ও শাড়ি এবং ঈদ সামগ্রী হিসেবে সেমাই, চিনি ও দুধের প্যাকেট তুলে দেয়া হয়।
এছাড়াও অনুষ্ঠানে হতদরিদ্র ১৩টি পরিবারকে স্বাবলম্বী করতে রিকশা, ছাগল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। পাশাপাশি দুইটি পরিবারকে ঘর নির্মাণ এবং মুদি দোকান করে দেয়া হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান।
সংগঠনের সমন্বয়ক মাহবুবুর রহমান এমিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান মো. আবু সাঈদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ আ.ম রশিদুল ইসলাম, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন ও ব্রাহ্মণবাড়িয়া ইন্ডাস্ট্রিয়াল স্কুলের সুপারিন্টেনডেন্ট চমন সিকান্দার জুলকার নাঈন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, শুধু আপনি ভালো থাকলে হবে না, আমার পাশের মানুষটি কেমন আছে সেটিও দেখতে হবে। প্রবীনদের ঈদি প্রদান ও স্বাবলম্বী প্রজেক্টের মাধ্যমে বাউনবাইরার কতা সেই কাজটি করছে। তাদের এই মানবিক আবেদন একসময় সারাবিশ্বে ছড়িয়ে পড়বে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বাউনবাইরার কতা সংগঠনের সদস্য ও আবৃত্তি শিল্পী আব্দুল বাছির দুলাল।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com