জেদ্দায় জমকালো আয়োজনে বাংলা নব্বর্ষকে বরণ করেছে প্রবাসী বাংলাদেশিরা

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯ | ১০:১৩ অপরাহ্ণ | 248 বার

জেদ্দায় জমকালো আয়োজনে বাংলা নব্বর্ষকে বরণ করেছে প্রবাসী বাংলাদেশিরা

সৌদি আরবের জেদ্দায় জমকালো নানা আয়োজনের মধ্য দিয়ে পয়লা বৈশাখকে বরণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। এ উপলক্ষে রোববার জেদ্দা কনস্যুলেট জেনারেল কার্যালয়ে প্রবাসী বাংলাদেশিদের ঢল নামে। বিকেল ৪টার পর থেকে তাপদাহ উপেক্ষা করে তরুণ-তরুণীদের ভিড়ে উৎসব মুখর হয়ে ওঠে কনস্যুলেট জেনারেলের প্রাঙ্গণ। আনন্দ ভাগাভাগিতে বাদ যায়নি শিশু-বৃদ্ধরাও। সব শ্রেণির মানুষের পদচারণায় মুখর এ অনুষ্ঠানে দেখলে মনে হবে যেন প্রবাসের বুকে একখণ্ড বাংলাদেশ। বৈশাখী সাজে পুরো এলাকা নতুনের আমেজে।

বিকেল সাড়ে ৪টার দিকে কনসাল জেনারেলের স্ত্রী সাবরিনা নাহরিন পিঠা উৎসব উদ্বোধন করেন। পরে কনসাল সালাউদ্দিন আহমেদের পরিচালনায় উদ্বোধনী বক্তব্য দেন ভারপ্রাপ্ত কনসাল জেনারেল আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল স্টাফ পরিচালিত একটি স্টল, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখা ও ইংরেজি শাখার দুটি স্টল অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বাঙালি বৈশাখী খাবার, নাটক, জাদু প্রদর্শন, সমবেত সংগীত, কবিতা আবৃত্তি, গল্প, একক, দ্বৈত ও দলীয় নৃত্যসহ বিভিন্ন ইভেন্ট ছিল। এ ছাড়া বাংলাদেশি বিরিয়ানি, গ্রাম বাংলার বিভিন্ন পিঠা, পায়েস, ফালুদা, লাচ্ছি, মিষ্টান্ন, ঝাল মুড়ি দিয়ে দর্শনার্থীদের আপ্যায়ন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা ও ইংরেজি শাখার ছাত্রছাত্রী, পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, বাংলাদেশি কমিউনিটির ফোরামের নেতা, পেশাজীবী, ব্যবসায়ী, এবং ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। সন্ধ্যায় কনস্যুলেট ভবনে আলোকসজ্জা করা হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com