কাজিপাড়ায় কাউন্সিলরের উদ্যোগে চলছে পুকুর পরিস্কার-পরিছন্নতা

বুধবার, ২০ মার্চ ২০১৯ | ২:২৫ অপরাহ্ণ | 287 বার

কাজিপাড়ায় কাউন্সিলরের উদ্যোগে চলছে পুকুর পরিস্কার-পরিছন্নতা

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার অধিকাংশ পুকুর-ডোবা ভরাট হওয়ার পথে হলেও কাজিপাড়ার দরগাহ মহল্লার পুকুরটিত চলছে পরিস্কার-পরিছন্নতার কাজ। এই পরিস্কার-পরিছন্নতা কাজে উদ্যোগ নিয়েছেন স্থানীয় ৮নং ওয়ার্ড কাউন্সিলর শাহ মো. শরীফ (ভান্ডারী)। আর তার এই উদ্যোগকে সহযোগিতার হাত বাড়িয়েছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, কাজিপাড়ার কাজি মাহমুদ শাহ মাজার এলাকার ঐতিহ্যবাহী পুকুরটি ময়লা-আবর্জনা দিয়ে নোংরা পরিবেশে দূর্গন্ধ সৃষ্টি হয়েছিল। পাশাপাশি ভরাট হওয়ার পথে ছিল পুকুরটি। পুকুরটি পরিস্কার-পরিছন্ন করে পূর্বের অবস্থায় ফিরিয়ে নিতে এলাকাবাসীর দাবী ছিল দীর্ঘ দিনের। এলাকাবাসীর দাবীর পরিপ্রেক্ষিতে পুকুরটিকে পরিস্কার-পরিছন্নতার কাজে উদ্যোগী হয়েছেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শাহ মো. শরীফ (ভান্ডারী)। কাউন্সিলর শরীফ (ভান্ডারী) নিজ খরচে এই বিশাল পুকুরটি পরিস্কার করে পানি শুকাতে সেচের ব্যবস্থা করেন। চলছে এখন পরিস্কার-পরিছন্নতার কাজ। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী।

স্থানীয় ৮নং ওয়ার্ড কাউন্সিলর শাহ মো. শরীফ (ভান্ডারী) বলেন, স্থানীয়দের দাবী পরিপ্রেক্ষিতে দীঘ তিন যুগ পর এই বিশাল পুকুরটি পরিস্কার-পরিছন্নতার উদ্যোগ নেওয়া হয়েছে। এই উদ্যোগকে সহযোগিতা করছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মহোদয়। গত ৪দিন যাবত ১৮জন শ্রমিক পরিস্কার পরিছন্নতার জন্য কাজ করছেন।ভবিষ্যতে কিভাবে পুকুরের আশপাশ সুন্দর পরিবেশে হিসেবে গড়ে তোলা যায় তার পরিকল্পনা চলছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com