আটকে পড়া প্যাঁচা উদ্ধার করল দমকল বাহিনী (ভিডিও)

শনিবার, ০৮ জুন ২০১৯ | ৪:৪৪ অপরাহ্ণ | 114 বার

লক্ষী প্যাঁচা

দুই দিন যাবত ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের একটি মিডিয়া হাউজে আটকে থাকা বিরল প্রজাতির একটি প্যাঁচাকে উদ্ধার করল ফায়ার সার্ভিসের একটি দল।

শনিবার (০৮ জুন) দুপুরে জেলা শহরের কুমারশীল মোড়ে অবস্থিত আমিন কমপ্লেক্স এর ৫ম তলায় অবস্থিত এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো অফিসের টয়লেটের ফলস ছাদ থেকে এটি উদ্ধার করা হয়। পরে এটিকে সকলের সামনে অবমুক্ত করা হয়। এসময় যমুনা টিভির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মো. শফিকুল ইসলাম, দৈনিক বাংলাদেশের খবরের জেলা প্রতিনিধি আল মামুন, পরিবর্তন ডটকমের জেলা প্রতিনিধি আবুল হাসনাত মো. রাফি, এটিএন নিউজের ক্যামেরা পারসন সুমন রায় উপস্থিত ছিলেন।

এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় ব্যুরো চিফ পীযূষ কান্তি আচার্য জানান, গত দুই দিন আগে অফিসের টয়লেটের ফলস ছাদের ভিতরে একটি বিরল প্রজাতির বড় প্যাঁচা দেখতে পাওয়া যায়। তবে কোনভাবেই এটিকে অফিসের বাহিরে বের করা যাচ্ছিল না। অবশেষে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের সাথে যোগাযোগকরা হলে তাদের ৮ সদস্যের একটি দল এসে শনিবার দুপুরে এটিকে উদ্ধার করে। পরে সকলের সামনে এটিকে আমিন কমপ্লেক্সের ছাদ থেকে অবমুক্ত করা হয়।

তিনি আরো জানান, প্যাঁচাটিকে অবমুক্ত করতে পেরে নিজের কাছে অসম্ভব ভাল লাগছে। পাশাপাশি ফায়ার সার্ভিসের লোকজনকেও ধন্যবাদ জানাই। আটকে পড়া প্যাঁচাটিকে উদ্ধার করতে সহযোগীতা করার জন্য।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের লিডার মো. ফারুকুল ইসলাম ভূইয়া জানান, একটি আটকে পড়া প্যাঁচার খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থলে পৌছে প্যাঁচাটিকে উদ্ধার করি। তবে এটি অনেক বড় সাইজের। বিরল প্রজাতির প্যাঁচাটির বয়স আনুমানিক ৫০ বছর হবে বলে ধারনা করা হচ্ছে। এতবড় প্যাঁচা সচরাচর দেখা মিৈেল না। তবে এটিকে উদ্ধার করতে পেরে ভাল লাগছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com