আখাউড়া পৌরসভাকে মাদক মুক্ত করার নির্দেশ দিলেন আইনমন্ত্রী

বৃহস্পতিবার, ১২ জুলাই ২০১৮ | ৮:২৯ অপরাহ্ণ | 30 বার

আখাউড়া পৌরসভাকে মাদক মুক্ত করার নির্দেশ দিলেন আইনমন্ত্রী

আখাউড়া পৌর এলাকাকে মাদক মুক্ত শহর হিসাবে ঘোষণার নির্দেশ দিয়েছেন দেশের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি।

গতকাল বুধবার দুর্গাপুর এলাকাকে মাদক মুক্ত করতে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলের দেয়া চিঠিতে এই তথ্য জানাগেছে।

আইনমন্ত্রীর নির্দেশে প্রথমেই পৌরসভার ১নং ওয়ার্ডের দুর্গাপুর এলাকাকে মাদক মুক্ত করতে উদ্যোগ নিয়েছেন আখাউড়া পৌরসভা মেয়র তাকজিল খলিফা কাজল। দুর্গাপুর এলাকাকে মাদক মুক্ত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে গতকাল দুর্গাপুর নগর পঞ্চায়েত কমিটিকে চিঠি দিয়েছেন মেয়র।

দুর্গাপুর নগর পঞ্চায়েতকে দেয়া চিঠিতে আখাউড়া পৌরসভার মেয়র বলেছেন, আমাদের ভবিষ্যত প্রজন্মকে সুনাগরিক ও নিরাপদ রাখার জন্য বর্তমান সরকার মাদক মুক্ত সমাজ গড়তে সারাদেশে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করছে। এই অভিযানের অংশ হিসাবে দেশের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপির নির্দেশনায় আখাউড়া পৌর এলাকাকে মাদক মুক্ত শহর হিসাবে ঘোষণা করার পরিকল্পনা নেয়া হয়েছে।

চিঠিতে মেয়র আরো বলেন, মাদকদ্রব্য সমাজ ও দেশের মারাত্মক ব্যাধি। যা যুব সমাজ এবং উঠতি বয়সের ছেলে-মেয়েদের ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, এই অবস্থায় আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি পৌরসভার দুর্গাপুর নগর পঞ্চায়েতের সদস্য ও সর্বস্তারের জনগণের ঐক্যমতের ভিত্তিতে দুর্গাপুরের লোকজন যেন মাদক গ্রহন, ক্রয় ও বিক্রয়ের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকতে না পারে সে ব্যপারে নগর পঞ্চায়েতের পক্ষ থেকে সভা করে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করার জন্য অনুরোধ করা হলো।

এ ব্যাপারে আখাউড়া দুর্গাপুর নগর পঞ্চায়েত কমিটির সভাপতি ও পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলাম ভুইয়া জানান, মেয়রের পাঠানো চিঠি আমরা হাতে পেয়েছি। যত দ্রুত সম্ভব দুর্গাপুর এলাকাকে মাদক মুক্ত ঘোষণা করা হবে।

এদিকে চিঠি প্রসঙ্গে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, আখাউড়া পৌরসভাকে মাদক মুক্ত করতে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি নির্দেশ দিয়েছেন।

তিনি আরো বলেন, মন্ত্রী মহোদয়ের নির্দেশনা অনুযায়ী প্রথমেই পৌরসভার ১নং ওয়ার্ডকে মাদক মুক্ত করার উদ্যোগ নেয়া হয়েছে। পরে পর্যায়ক্রমে সমস্ত পৌর এলাকাকে মাদক মুক্ত করা হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com